যায়যায়বেলা
যায়যায়বেলা

কথিত সাংবাদিকদের হয়রানি শিকার হাইওয়ে ওসি

মাইনুদ্দীন চিশতী;

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে কথিত সাংবাদিকদের হয়রানির শিকার হচ্ছেন খাঁটিহাতা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃশাহজালাল আলম। প্রতিনিধির সাথে আলাপ কালে এমনটাই জানিয়েছেন তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা সিলেট মহাসড়কের বিভিন্ন জায়গা থেকে নিষিদ্ধ থ্রি হুইলার ও তিন চাকার যানসহ বিভিন্ন গাড়ি আটক করে হাইওয়ে পুলিশ । আটককৃত গাড়ি ছাড়িয়ে নিতে তারা প্রথমে তদবির করে ব্যর্থ হয়ে পুনরায় রাজনৈতিক নেতাকে দিয়ে ফোন করায় । কথিত সেই সাংবাদিকদের অবৈধ তদবির হাইওয়ে পুলিশ না শুনলে মিথ্যা সংবাদ প্রচার কিংবা হেয় প্রতিপন্ন করার চেষ্টা চালানো হয় ।

জনস্বার্থে হাইওয়ে পুলিশের নিয়মিত অভিযানে কথিত সাংবাদিকদের গাড়িও আটক করে মামলা দেওয়ার ফলে কথিত সাংবাদিকরা পুলিশের সাথে বাক বিতন্ডায় জড়াচ্ছেন এবং নানা ধরনের অপপ্রচার করছেন । এমনকি হাইওয়ে ওসিকে দেখে নেয়ারও হুমকি দিচ্ছেন । বিষয়টি অশোভন ও অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে খাঁটিহাতা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ শাহজালাল আলম বলেন, পুলিশের সাথে সাংবাদিকদের সহাবস্থান ও পারস্পরিক সহযোগী মনোভাব প্রদর্শন করার পরিবর্তে বৈরী আচরণ করা দু:খজনক ।

এক প্রশ্নের জবাবে ওসি বলেন, বিগত ১/৫/২০২১ইং তারিখে খাঁটিহাতা হাইওয়ে থানার যোগদান করার পর থেকে ২,৩৯৪ মামলায় ৬০ লাখ ২৫ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়। তাছাড়া চলতি মাসে ১৪/৩/২০২২ পযর্ন্ত ১৫২টি মামলা করেছে হাইওয়ে পুলিশ।

যায়যায়বেলা