যায়যায়বেলা
যায়যায়বেলা

ব্রাহ্মণবাড়িয়ায় সব ধরনের পরিবহন বন্ধের হুঁশিয়ারি

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক মালিক গ্রুপের সভাপতি শেখ মো. মহসিনের বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের দায়ের করা মামলা প্রত্যাহার না করলে সব ধরনের পরিবহন চলাচল বন্ধের হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

রোববার (১০ এপ্রিল) দুপুরে জেলা শহরের মেড্ডা এলাকায় ট্রাক মালিক গ্রুপের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেন বাস, ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মালিক-শ্রমিকদের সংগঠন সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্যপরিষদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব মিজানুর রহমান তানিম বলেন, ব্রাহ্মণবাড়িয়া শহরে কোনো ট্রাক স্ট্যান্ড নেই। বিভিন্ন দপ্তরে ধর্ণা দিয়েও ট্রাক স্ট্যান্ডের জন্য কোনো জায়গা ব্যবস্থা করতে পারিনি। পরে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মাধ্যমে মেড্ডা এলাকায় একটি জলাশয়ের জায়গায় ট্রাক স্ট্যান্ড গড়ে তোলা হয়। কিন্তু গত বছর জেলা পরিবেশ অধিদপ্তর আমাদের ১০ লাখ টাকা জরিমানা করে।

তিনি আরও বলেন, সম্প্রতি আবার ট্রাক মালিক গ্রুপের সভাপতি শেখ মো. মহসিনকে আসামি করে থানায় মামলা করে পরিবেশ অধিদপ্তর কর্তৃপক্ষ। অথচ ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা জলাশয়ের জায়গা ভরাট করে আমাদের ট্রাক স্ট্যান্ড করতে দিয়েছে। পৌরসভা এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরকে লিখিত ব্যাখা দিয়েছে। মামলা হলে পৌরসভার বিরুদ্ধে হওয়ার কথা। কিন্তু আমাদের বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে মামলা দেওয়া হয়েছে।

এ সময় পরিবেশ অধিদপ্তরের করা মামলা প্রত্যাহার না করলে ব্রাহ্মণবাড়িয়া থেকে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দেন সংবাদ সম্মেলনে উপস্থিত পরিবহন সংগঠনের নেতারা।

সংবাদ সম্মেলনে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক অহিদ মিয়া, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. হানিফ ও ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

যায়যায়বেলা