যায়যায়বেলা
যায়যায়বেলা

ব্রাহ্মণবাড়িয়া কারাগারে দেওয়া হলো বই, বাদ্যযন্ত্র

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের পাঠাগারটি আরো সমৃদ্ধ করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে সোমবার (২৮ফেব্রুয়ারি) সকালে পাঠাগারের জন্য প্রসিদ্ধ লেখকদের ৩৮টি বই ও পাশাপাশি নিয়মিত সাংস্কৃতিক চর্চার জন্য বাদ্যযন্ত্র দেয়া হয়েছেসোমবার (২৮ফেব্রুয়ারি) সকালে জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম জেল সুপার মোঃ ইকবাল হোসেনের কাছে এই বই ও বাদ্যযন্ত্র তুলে দেন।এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে ইমামা বানীন, জেলার মোঃ দিদারুল আলম উপস্থিত ছিলেন।

বইয়ের মধ্যে রয়েছে রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়, হুমায়ূন আহমেদের লেখা গল্প-উপন্যাস। বাদ্যযন্ত্রের মধ্যে রয়েছে, হারমোনিয়াম, তবলা, বাঁশি, মন্দিরা, ঢোল ও জিপসি।

এ ব্যাপারে জেল সুপার মোঃ ইকবাল হোসেন  বলেন, ‘কারাগারে আগে থেকেই একটি পাঠাগার ছিলো। জেলা প্রশাসনের পক্ষ থেকে ভালো লেখকের বেশ কিছু বই পাওয়ায় সেটি আরো সমৃদ্ধ হয়েছে। তিনি বলেন, সাংস্কৃতির চর্চার জন্য জেলা প্রশাসন বাদ্যযন্ত্রও দিয়েছে। এখন কারাবন্দিদের নিয়মিত পড়ার বিষয়টির উপর আরো জোর দেওয়া হবে। আগামী ১৭ মার্চ কিংবা ২৬ মার্চ কারাবন্দিদের দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের চিন্তা করছি।

 

যায়যায়বেলা