যায়যায়বেলা
যায়যায়বেলা

ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল পরিদর্শন করলেন স্বাস্থ্য অতিরিক্ত সচিব

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

২৫০ শয্যা বিশিষ্ট  ব্রাহ্মণবাড়িয়া (জেলা সদর হাসপাতাল) পরিদর্শণ করলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের  অনুবিভাগ) অতিরিক্ত সচিব নাজমুল হক খান।বৃহস্পতিবার (৪ আগস্ট) বেলা ১২টার দিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাসপাতাল পরিদর্শনে গিয়ে বলেন, অতি শীঘ্রই হাসপাতালে রোগীদের সেবা নিশ্চিত করতে আরও প্রকল্প বাস্তবায়ন করা হবে। এসময় তিনি হাসপাতালের বিভিন্ন ইউনিটে গিয়ে পরিদর্শন করে রোগীদের খোঁজখবর নেন।

পরিদর্শন শেষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের (হাসপাতাল অনু বিভাগ) অতিরিক্ত সচিব নাজমুল হক খান এবং স্বাস্থ্য অধিদপ্তর (হাসপাতাল) পরিচালক ডা. মো. বেলাল হোসেন বলেন, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ব্রাহ্মণবাড়িয়ায় রোগী ও ডাক্তারদের আবাসন সমস্যা আছে সেগুলো নিয়ে খুব দ্রুত কাজ শুরু করবো।

তারা আরও বলেন, রাজধানীসহ দেশের বড়বড় বিভাগীয় শহরের রোগীর চাপ কমাতে পর্যায়ক্রমে প্রতিটি জেলার হাসপাতালের স্বাস্থ্যখাতকে উন্নত করার জন্য কাজ করছে স্বাস্থ্য মন্ত্রনালয় ও স্বাস্থ্য বিভাগ। প্রধান প্রধান জেলা গুলোতে মেডিক্যাল কলেজ করার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। ইতিমধ্যে বেশ কয়েকটি প্রকল্প হাতে আছে, অতিদ্রুত সেগুলো বাস্তবায়ন করা হবে।

এসময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মো. একরামউল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রুহুল আমিন, ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ববধায়ক ডা. মো. ওয়াহিদুজ্জামানসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ।

যায়যায়বেলা