যায়যায়বেলা
যায়যায়বেলা

সরাইলে দুই দোকান অগ্নিকান্ডে অর্ধ কোটি টাকা ক্ষয়ক্ষতি

আব্দুল মমিন সরাইল প্রতিনিধি। 
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আগুন লেগে দুটি দোকান পুড়ে ছাই হয়েছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় অর্ধ কোটি টাকা হয়েছে। রবিবার গভীর রাত আনুমানিক প্রায় ১টার দিকে উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বুড্ডা এলাকায় এ ঘটনা ঘটে। 
এলাকাবাসী জানান, রাত আনুমানিক ১ টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগলে মুহুর্তের মধ্যেই তা ধাউধাউ জলে উঠে। আগুন কোন ভাবেই আর নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনা স্থলে গিয়ে তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
এদিকে আগুনে নোয়াগাঁও ইউনিয়নের বুড্ডা এলাকায় জিলানী ডেকোরেটার এন্ড মাইক সার্ভিস এবং আহাম্মদ মুদির দোকান দুটি আগুনে পুড়ে শেষ হয়ে গেছে সবকিছু। হাবিবুর রহমানের দুই ছেলে আহাম্মদ ও নূর আহাম্মদ তাদের দুই ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হওয়ার সাথে তাদের ১৪ বছরের লালিত স্বপ্নও ভেঙে চুরমার হয়ে গেছে।
জিলানী ডেকোরেটারের মালিক নূর আহাম্মদ বলেন, তার এতোদিনের স্বপ্ন পূড়ে ছাই হয়ে গেছে। তার ক্ষয়ক্ষতির পরিমাণ ১৮- ২০ লক্ষ টাকা।
আরেক ভাই আহাম্মদ বলেন, তার মুদির দোকান ছিল সাথে বিকাশের ব্যবসা ও ছিল, বিকাশের ক্যাশ ২ লক্ষ টাকা সহ তার ক্ষতির পরিমাণ ২০-২২ লক্ষ টাকার। সব মিলিয়ে তাদের ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় অর্ধ কোটি টাকা। তিনি আরও বলেন, তাদের তিলে তিলে গড়া এতো বছরের স্বপ্ন শেষ হয়ে গেছে। এছাড়া ব্যাংকের লোন রয়েছে যা পরিশোধ করতে হিমসিম খেতে হবে। তাদের বাপ দাদার হাতে গড়া ব্যাবসা প্রতিষ্ঠান যা একেবারে ধূলিসাৎ হয়ে গেছে।
সরাইল ফায়ার সার্ভিসের টিম লিডার রিয়াজ মুহাম্মদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে তিন ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।
যায়যায়বেলা