যায়যায়বেলা
যায়যায়বেলা

সরাইলে দুর্ঘটনা প্রতিরোধ সংক্রান্তে খাঁটিহাতা হাইওয়ে পুলিশের মতবিনিময় সভা

আব্দুল মমিন সরাইল প্রতিনিধি॥

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার বাড়িউড়া বাজারে ট্রাফিক ব্যবস্থাপনা ও দুর্ঘটনা প্রতিরোধ সংক্রান্তে মতবিনিময় সভা করেছেন খাঁটিহাতা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ওসি সুখেন্দু বসু।

আজ মঙ্গলবার ( ৩১ মে ) বিকালে উপজেলার নোয়াগাও ইউনিয়নের বাড়িউড়া বাজারের ঢাকা- সিলেট মহাসড়কের পাশে শান্তি শৃঙ্খলা নিরাপত্তা প্রগতি এই প্রতিপাদ্যকে সামনে রেখে ড্রাইভার হেলপার মালিক ও পথচারীদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় খাঁটিহাতা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ওসি সুখেন্দু বসু বলেন, মহাসড়কে সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ হচ্ছে- তিন চাকার যানবাহন (থ্রি-হুইলার) চলাচল। যে কারণে মহামান্য হাইকোর্ট ও সরকার মহাসড়কে এসব যান চলাচলকে নিষিদ্ধ ঘোষণা করেছেন। আমাদের থানা এলাকার মহাসড়কে তিন চাকার যান চলাচলের বিরুদ্ধে আমরাও জিরো টলারেন্স ঘোষণা করেছি। তারপরেও বিভিন্ন পার্শ্ব রাস্তা থেকে মাঝেমধ্যেই তিন চাকার বিভিন্ন যানবাহন মহাসড়কে উঠে পড়ে। আমরা প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত এসব নিষিদ্ধ যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করি।

এছাড়া মহাসড়কে অন্যান্য বড় যানবাহন চলাচলের ব্যাপারেও হাইওয়ে পুলিশের কঠোর নজরদারি রয়েছে বলে জানান ওসি সুখেন্দু বসু। তিনি বলেন, বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে যাতে কেউ দুর্ঘটনা ঘটাতে না পারে সেজন্য সড়কে স্পিডগান ব্যবহার করা হচ্ছে। বেপরোয়া গতিতে গাড়ি চালালে স্পিডগানের মাধ্যমে শনাক্ত করে মামলা ও জরিমানা আদায় করা হচ্ছে। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নোয়াগাও ইউপি চেয়ারম্যান মনসুর আহমেদ, জিয়াউল মোস্তফা বাবুল,হাফিজুর রহমান সরদার, জুয়েল, এসআই আরিফ, এএসআই জুনায়েদ, কনস্টবল এমদাদুল, মাজেদুল, খালেক, জীবন,সাজ্জাদ, মাহবুব প্রমূখ।

যায়যায়বেলা